WBCS Mock Test || ভারতের জাতীয় আন্দোলন || Set-1

এখান থেকে শেয়ার করুন
  • 94
    Shares

WBCS Mock Test

WBCS-ভূগোলের অনলাইন মক টেস্ট

স্টুডেন্টস কেয়ারের পক্ষ থেকে স্বাগতম জানাই সকলকে। পশ্চিমবঙ্গের কয়ের লক্ষ চাকরীপ্রার্থী WBCS পরীক্ষাতে বসার জন্য প্রস্তুতি নিচ্ছেন। এবং খুব ভালো ভাবেই নিজেকে প্রস্তুত করছেন। আপনাদের সুবিধার জন্য স্টুডেন্টস কেয়ার আপনাদের জন্য অনলাইনে WBCS পরীক্ষা প্রস্তুতির জন্য মক টেস্টের ( WBCS Mock Test) আয়োজন করেছে।  WBCS পরীক্ষা প্রস্তুতির জন্য অনলাইনে অবসর সময়ে মক টেস্ট দিয়ে নিজেদের প্রস্তুত করে নিন। যাচাই করে নিন আপনারা প্রস্তুতির কোন পর্যায়ে রয়েছেন। আজকের বিষয় ভারতের জাতীয় আন্দোলন

মক টেস্টের নিয়মাবলী-

শুরু করবেন কিভাবে?- মক টেস্টের জন্য প্রদত্ত্ব পেজে এসে ‘Start Quiz’ বোতামে ক্লিক করে মক টেস্ট শুরু করুন। কিন্তু তার আগে জেনে নিন নিম্নলিখিত কিছু বিষয়

প্রশ্ন সংখ্যা- প্রশ্ন মোট ২০টি থাকবে এবং চারটি করে অপশন দেওয়া থাকবে। আপনাকে যে কোনো একটি বেছে নিতে হবে। (দুটি বা তার বেশি সংখ্যক উত্তর দিলে ওই প্রশ্নটি বাতিল বলে ধরে নেওয়া হবে)

প্রশ্ন মান- প্রতিটি প্রশ্নের জন্যে এক নাম্বার করে আপনি পাবেন। ২০টি প্রশ্নের জন্য ২০ নাম্বার। অর্থাৎ সর্বোমোট ২০ নাম্বারের জন্য আপনি এই মক টেস্ট দিচ্ছেন।



মক টেস্টের সময়- ২০টি প্রশ্নের উত্তর করার জন্য আপনি ১০ মিনিট সময় পাবেন। এর মধ্যে আপনাকে সকল প্রশ্নের উত্তর দিয়ে দিতে হবে।

[আরও পড়ুন- WBCS পরীক্ষার সকল বিষয়ের মক টেস্ট দিন এখানে ক্লিক করে]

সর্বোশেষ পর্যায়ে সকল প্রশ্নের উত্তর দেওয়ার পর আপনি ‘Finish Exam’ বোতামে ক্লিক করে আপনার প্রাপ্ত নাম্বার জেনে নিতে পারেন।

এবং,  এর পর যদি আপনি প্রশ্নগুলির উত্তর জানতে চান তাহলে ‘View Question’ বোতামে ক্লিক করে সকল প্রশ্নের উত্তর একসাথে দেখে নিতে পারবেন।



বিশেষ ঘোষণা- নীচে সেরা দশ জনের তালিকা দেওয়া রয়েছে। যদি আপনি ওই তালিকাতে নিজের সেরা রেজাল্টকে নতিভূক্ত করতে চান তাহলে আপনার নাম এবং ইমেল (গোপনীয়তা বজায় থাকবে) দিয়ে লগ ইন করে নেবেন।

বিঃ দ্রঃ- আমাদের উদ্যগ ভালো লাগলে আপনার বন্ধু/বান্ধবিদের সাথে শেয়ার করে নেবেন। বিস্তারিত আমাদের ফেসবুক পেজ, ইন্সটাগ্রাম অথবা গুগুল প্লাস পেজে পেয়ে যাবেন।



আমাদের প্রচেষ্টা ভালো লাগলে আপনি আপনার বন্ধু-বান্ধবিদের আমাদের সাইটে আমন্ত্রন করতে পারেন। এছাড়া আপনার কোনো মতামত জানানোর থাকলে নিচের কমেন্ট বক্সে জানাতে পারেন। সাথে থাকুন, সক্রিয় থাকুন, উপদেশ দিতে থাকুন এবং ভালো থাকুন। আমাদের ফেসবুক পেজ লাইক করুন এখানে ক্লিক করে

ভারতের জাতীয় আন্দোলন পর্ব-১

WBCS- পরীক্ষার জন্য অনলাইনে মক টেস্টে স্টুডেন্টস কেয়ারের পক্ষ থেকে আপনাকে স্বাগতম।



সেরাদের তালিকা

Leaderboard: ভারতের জাতীয় আন্দোলন পর্ব-১

maximum of 20 points
Pos. Name Entered on Points Result
Table is loading
No data available

এখান থেকে শেয়ার করুন
  • 94
    Shares
error: স্টুডেন্টস কেয়ার কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত !!