আমাদের সম্পর্কে

স্টুডেন্টস কেয়ারে সকলকে স্বাগতম! বাংলা ভাষায় জ্ঞান চর্চার সমস্ত খবরা-খবরের একটি অনলাইন পোর্টাল “স্টুডেন্ট কেয়ার”

পশ্চিমবঙ্গের সকল বিদ্যালয়, মহাবিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের এবং সমস্ত চাকুরী প্রার্থীদের জন্য, এছাড়াও সকল জ্ঞান পিপাসু জ্ঞানী-গুণী ব্যক্তিবর্গদের সুবিধার্থে আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা।

বর্তমান ইন্টারনেটের যুগের কথা মাথায় রেখে সময়ের সাথে পরিবর্তিত হওয়া তথ্যগুলিকে সকলের সামনে তুলে ধরে জ্ঞানের ভান্ডার সকলের সাথে ভাগ করে নেওয়ার জন্য আমরা বদ্ধপরিকর। আমাদের মূল উদ্দেশ্য হল জ্ঞানকে সকলের সাথে ভাগ করে নেওয়া।

➽ আমাদের লক্ষ ➣

সময়ের সাথে তাল মিলিয়ে সুন্দর ভাবে সুনির্দিষ্ট পথে সমাজে প্রতিষ্ঠিত হওয়াই আমাদের জীবনের অন্যতম প্রধান লক্ষ। আর এই লক্ষে পৌঁছাতে গেলে চাই সঠিক প্রস্তুতি ও নিয়ানুবর্তিতা। চাই অর্থনৈতিক স্বাবলম্বন, এবং এর জন্য চাই একটি সরকারী এবং বেসরকারী চাকরী। এই চাকরী পাওয়ার জন্য চাই অসীম ধৈর্য্য, অনমনীয় সংযম, দৃঢ় অত্মপ্রত্যয় ও উপযুক্ত তথ্যের ভান্ডার। সেই লক্ষে এক পদক্ষেপ এগিয়ে, সকলধরনের প্রার্থীদের বিভিন্ন ধরণের তথ্য দিয়ে প্রতিটি প্রার্থীকে সাফল্যের দোরগোড়ায় পৌঁছে দেওয়াকে কর্তব্য বলে মনে করে ‘স্টুডেন্ট কেয়ার’।

➽ আমাদের আলোচ্যবিষয় ➣

বাংলা ভাষায় জ্ঞান চর্চার সমস্ত ধরনের সুযোগ-সুবিধা, সাহায্যের হাত বাড়িয়ে দিতেই আমাদের উত্থান। বাংলা ভাষায় অনলাইন পড়াশোনা বিষয়ক পোর্টাল হিসাবে আমাদের আলোচ্যবিষয়গুলির প্রতি আমরা যত্নশীল। আমরা যে যে বিষয়গুলি নিয়ে চর্চা করে থাকি সেগুলি একনজরে তুলে ধরা হল- 

১. বিভিন্ন ধরণের তথ্যপূর্ণ “বাংলা ব্লগ বা আর্টিকেল” প্রকাশ করা।

২. বিভিন্ন বিষয়ের বিভিন্ন টপিক এর e-book , PDF প্রদান করা।

৩. স্কুল, কলেজ ও ইউনিভার্সিটির বিভিন্ন বিষয়ক টকিপের যথোপযুক্ত আলোচনা করা।

৪. সকল প্রতিযোগীতামূলক পরীক্ষার (NET/SET, SLST, WBCS, TET, Group-D or C, PSC ইত্যাদি) প্রস্তুতির একমাত্র বৃহৎ বাংলা ব্লগ।

৫. সাধারণ জ্ঞান, সাম্প্রতিক ঘটনার তথ্য প্রদান।

৬. সমস্ত তথ্যকে আপডেট রাখার জন্য ‘অনলাইন কুইজ’ প্রতিযোগিতার আয়োজন করা।

৭.  বর্তমান গতিশীল সমাজের কাজের চাহিদার কথা মাথায় রেখে প্রতিনিয়ত ‘কাজের খবর’ আপডেট দেওয়া।

আপনি যদি নতুন কিছু জানতে পছন্দ করেন, তাহলে এ সাইটের মাধ্যমে একটু হলেও উপকৃত হবেন বলে আমাদের দৃঢ় বিশ্বাস। আপনার সহযোগিতাই পারে আমাদের পথচলাকে অনুপ্রাণিত করতে।

বিঃ দ্রঃ➤ আমাদের ব্লগে যদি কোনো লেখক লেখা পাঠাতে চান তাহলে আমাদের নীতিমালা অনুসরণ করে আমাদের Privecy Policy – অনুসারে লেখা পাঠানোর জন্য আমাদের সাথে যোগাযোগ করবেন।

আমাদের সামাজিক যোগাযোগের মাধ্যমঃ

১. আমাদের ফেসবুক পেজ- স্টুডেন্ট কেয়ার

২. আমাদের গুগুল প্লাস- স্টুডেন্ট কেয়ার

৩. আমাদের ইনস্টাগ্রাম- স্টুডেন্ট কেয়ার (students_care)

৪. আমাদের টুইটার- studentcare17

৫. আমাদের পিন্টারেস্ট – students_care

৬. আমাদের ই-মেল- helpline.studentcare@gmail.com

৭. উইকিপিডিয়াতে আমরা- Students Care :: স্টুডেন্টস কেয়ার

Leave a Reply

Your email address will not be published.

error: স্টুডেন্টস কেয়ার কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত !!