Primary TET (PTET) Online Mock Test (free) || in Bengali || Part- 3

এখান থেকে শেয়ার করুন

হ্যালো রিডার্স!! আমাদের নতুন বিভাগে আপনাদের সকলকে স্বাগতম। আমরা এই বিভাগে প্রাথমিক টেটের সমস্ত ধরণের জানা অজানা প্রশ্ন উত্তর সহকারে একটি প্রাথমিক টেট অনলাইন MCQ মক টেস্ট এর ব্যবস্থা করেছি। এখানে আপনি বাড়িতে বসে মোবাইল বা কম্পিউটারের মাধ্যমে ৫ থেকে ১০ মিনিট সময় নিয়ে একটি করে মক টেস্ট দিয়ে নিজেকে যাচাই করে নিতে পারবেন। সকলে অবসর সময়টি নষ্ট না করে আমাদের সাইটে এসে কিছু সময় একটি করে মক টেস্ট দিয়ে নিজেকে আগামী পরীক্ষার জন্য ভাল করে প্রস্তুত করে নিন।

মক টেস্টের নিয়মাবলী-


শুরু করবেন কিভাবে?- মক টেস্টের জন্য প্রদত্ত্ব পেজে এসে ‘Start Quiz’ বোতামে ক্লিক করে মক টেস্ট শুরু করুন। কিন্তু তার আগে জেনে নিন নিম্নলিখিত কিছু বিষয়


প্রশ্ন সংখ্যা- প্রশ্ন মোট ১৫টি থাকবে এবং চারটি করে অপশন দেওয়া থাকবে। আপনাকে যে কোনো একটি বেছে নিতে হবে। (দুটি বা তার বেশি সংখ্যক উত্তর দিলে ওই প্রশ্নটি বাতিল বলে ধরে নেওয়া হবে)


প্রশ্ন মান- প্রতিটি প্রশ্নের জন্যে এক নাম্বার করে আপনি পাবেন। ১৫টি প্রশ্নের জন্য ১৫ নাম্বার। অর্থাৎ সর্বোমোট ১৫ নাম্বারের জন্য আপনি এই মক টেস্ট দিচ্ছেন।


মক টেস্টের সময়- ১৫টি প্রশ্নের উত্তর করার জন্য আপনি ৫ মিনিট সময় পাবেন। এর মধ্যে আপনাকে সকল প্রশ্নের উত্তর দিয়ে দিতে হবে।



সর্বোশেষ পর্যায়ে সকল প্রশ্নের উত্তর দেওয়ার পর আপনি ‘Finish Exam’ বোতামে ক্লিক করে আপনার প্রাপ্ত নাম্বার জেনে নিতে পারেন।

এবং,  এর পর যদি আপনি প্রশ্নগুলির উত্তর জানতে চান তাহলে ‘View Question’ বোতামে ক্লিক করে সকল প্রশ্নের উত্তর একসাথে দেখে নিতে পারবেন। ধন্যবাদ



বিঃ দ্রঃ- আমরা শুরু করছি মাত্র ১৫টি প্রশ্ন দিয়ে। আপনারা যদি ভালো রেসপন্স করেন তাহলে পরবর্তী কালে ৪ থেকে ৫টি ১৫০ নম্বরের পূর্ণাঙ্গ মক টেস্ট আমরা নেবো। বিস্তারিত আমাদের ফেসবুক পেজ, ইন্সটাগ্রাম অথবা গুগুল প্লাস পেজে পেয়ে যাবেন।

আমাদের প্রচেষ্টা ভালো লাগলে আপনি আপনার বন্ধু-বান্ধবিদের আমাদের সাইটে আমন্ত্রন করতে পারেন। এছাড়া আপনার কোনো মতামত জানানোর থাকলে নিচের কমেন্ট বক্সে জানাতে পারেন। সাথে থাকুন, সক্রিয় থাকুন, উপদেশ দিতে থাকুন এবং ভালো থাকুন। আমাদের ফেসবুক পেজ লাইক করুন এখানে ক্লিক করে

PTET Online Mock Test 3

প্রাথমিক টেটের অনলাইন মক টেস্ট দিয়ে নিজেকে যাচাই করে নিন আপনি কতটা প্রস্তুত। শুভ কামনা রইল আপনাকে।


এখান থেকে শেয়ার করুন
error: স্টুডেন্টস কেয়ার কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত !!